ডিসেম্বর ২, ২০২২

জন্ম নিবন্ধন নম্বরই হবে এনআইডি ও পাসপোর্ট নম্বর: মন্ত্রীপরিষদ সচিব

মন্ত্রীপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেছেন, এখন থেকে শিশুর জন্মের সঙ্গে সঙ্গে জন্মনিবন্ধন সম্পন্ন করতে হবে। আর এই জন্মনিবন্ধন নম্বরই হবে জাতীয় পরিচয়পত্র নম্বর এবং পাসপোর্ট নম্বর। এটির জন্য ইতিমধ্যে কাজ শুরু হয়েছে। আশা করছি দুই বছরের মধ্যেই এর সকল প্রক্রিয়া শেষ হবে।

বরিশাল সার্কিট হাউজের সভাকক্ষে শুক্রবার, ২ ডিসেম্বর জেলা পর্যায়ের কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। এসময় এটুআই প্রোগ্রামের উপদেষ্টা কামরুন নাহার, ভূমি মন্ত্রণালয়ের সচিব মো. মোস্তাফিজুর রহমান ও মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্ম সচিব সাফায়েত জামিল বক্তৃতা করেন।

তিনি আরো বলেন, ‘সততা, নিষ্ঠা ও জবাবদিহিতা’ নিশ্চিত করে সরকারি কর্মচারীদের শুদ্ধাচারী হতে হবে। সুশাসন হচ্ছে এক ধরণের প্রক্রিয়া যা সরকারি কর্মচারীরা বাস্তবায়ন করে।

সমতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে বরিশাল বিভাগীয় কমিশনার মো. আমিন উল আহসান, রেঞ্জ ডিআইজি এসএম আক্তারুজ্জামান, বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম, জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার, পুলিশ সুপার ওয়াহিদুল ইসলামসহ জেলা পর্যায়ে সরকারের বিভিন্ন প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বরিশালনিউজ/ স্টাফ রিপোর্টার

Subscribe to the newsletter

Fames amet, amet elit nulla tellus, arcu.