বরিশালের গৌরনদী পৌর এলাকায় গুরুত্বপূর্ণ কয়েকটি সড়ক চলাচলের অনুপযোগী হয়ে আছে -বরিশাল নিউজ

বরিশাল জেলার গৌরনদী পৌর এলাকার গুরুত্বপূর্ন কয়েকটি সড়ক চলাচলের একেবারে অনুপযোগী হয়ে পড়েছে। গৌরনদী বন্দর – বাসষ্ট্যান্ড সড়ক, উপজেলায় প্রবেশের সড়ক ও গোলাম মালেক মৃধা সড়ক তিনটির বিভিন্ন স্থানের পিচ খোয়া উঠে গিয়ে অসংখ্য খানাখন্দের সৃষ্টি হয়েছে। সামান্য বৃষ্টি হলেই কাঁদা পানিতে একাকার হয়ে যায়।
তবে মাঝে মধ্যে গৌরনদী বন্দর- বাসষ্ট্যান্ড সড়কের খানাখন্দে ইটের খোয়া ও বালু দিয়ে জোড়া তালি দেয়া হয়। এতে কয়েক দিনের জন্য সমস্যা কিছুটা লাঘব হলেও বর্ষয় পানি-কাঁদায় একাকার হয়ে যায়। সামান্য বৃষ্টি হলেই ওই সড়কের ক্যাথলিক মিশনের গেট, উপজেলা গেট, গৌরনদী বন্দরের থানার উত্তর পাশের এলাকায় পানি জমে। স্কুল কলেজগামী শিক্ষার্থী ও পথচারিদের ভোগান্তি অসহনীয়।
উপজেলা গেট থেকে উপজেলা পরিষদ পর্যন্ত প্রায় ২০০ গজ সড়কে ঠিকভাবে হাটাচলা করা যায়না। উপজেলা গেট থেকে শুরু করে গৌরনদী বন্দর পর্যন্ত বিস্তৃত গোলাম মালেক মৃধা সড়কেরও একই অবস্থা। পানি নিষ্কাশনের পর্যাপ্ত ব্যবস্থা না থাকায় পানি জমে দুর্ভোগের সৃষ্টি হয়। গৌরনদী উপজেলা এলজিইডি অফিস জানিয়েছে এসব সড়কের সংস্কার কাজের টেন্ডার হয়েছে। খুব শিঘ্রই কাজ শুরু হবে।
বরিশাল নিউজ/শামীম