জুন ৪, ২০১৮

গৌরনদীতে যুবদলের রোষানলে বিএনপির কেন্দ্রীয় নেতা

গৌরনদীতে যুবদলের রোষানলে বিএনপির কেন্দ্রীয় নেতা আকন কুদ্দুসুর রহমান-বরিশাল নিউজ

 বিএনপির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য, বরিশাল জেলার সহসাংগঠনিক সম্পাদক ও জেলা উত্তর বিএনপির সাধারণ সম্পাদক আকন কুদ্দুসুর রহমানকে তার নিজ এলাকা গৌরনদীতে অবাঞ্ছিত ঘোষণা করে সোমবার সকালে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।
 গৌরনদী বাসষ্ট্যান্ডে উপজেলা ও পৌর যুবদলের উদ্যোগে বিক্ষোভ মিছিলে বিএনপিকে ধ্বংসকারী হিসেবে আকন কুদ্দুসুর রহমানকে চিহ্নিত করেন নেতাকর্মীরা।
সূত্রমতে, অতিসম্প্রতি সদর উত্তর জেলা যুবদলের সদ্য ঘোষিত পকেট কমিটি বাতিলের দাবিতে নগরীতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করে আসছে দলের ত্যাগী ও নির্যাতিত নেতাকর্মীরা।
গৌরনদী উপজেলা যুবদলের সভাপতি সফিকুর রহমান শরীফ স্বপন জানান, গত নবম জাতীয় সংসদ নির্বাচন থেকে আকন কুদ্দুসুর রহমান নিজ এলাকা থেকে বিতারিত রয়েছেন। কারণ হিসেবে তিনি বলেন, ওইসময় বরিশাল-১ আসনের বিএনপির মনোনীত ও জনপ্রিয় প্রার্থী ইঞ্জিনিয়ার আব্দুস সোবাহানকে একমাত্র আকন কুদ্দুসুর রহমানের নিল নকশার কারণে পরাজিত হতে হয়েছে। এছাড়া তিনি (কুদ্দুস) সরকারি দলের প্রভাবশালী সাবেক এক মন্ত্রীর ঘনিষ্ঠজন হিসেবে দীর্ঘদিন থেকে নিজ দলকে ধ্বংস করে গ্র্বপিং সৃষ্টি করে আসছেন। এজন্য দলের নেতাকর্মীরা অনেক আগে থেকেই তাকে বয়কট করেছে।
সদর উত্তর জেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক বদিউজ্জামান মিন্টু জানান, নিজ এলাকায় প্রতিষ্ঠা পেতে কুদ্দুসুর রহমান দলের নির্যাতিত, ত্যাগী নেতাদের ও পূর্বের কমিটি বিলুপ্ত না করেই তার আস্থাভাজন কতিপয় ব্যক্তিকে সভাপতি ও সম্পাদক করে কৌশলে অতিসম্প্রতি সদর উত্তর জেলা যুবদলের কমিটি ঘোষণা করিয়েছেন। ইতোমধ্যে ওই কমিটিকে প্রত্যাখানের পাশাপাশি নেতাকর্মীরা আকন কুদ্দুসুর রহমানকে অবাঞ্ছিত ঘোষণা করে তাকে প্রতিহতের ঘোষণা দিয়েছেন।
বরিশাল নিউজ/শামীম

Subscribe to the newsletter

Fames amet, amet elit nulla tellus, arcu.