মার্চ ৫, ২০১৮

গৃহকর্মী নির্যাতন,ব্যবসায়ী দম্পতি আটক

বরিশালে এক ব্যবসায়ীর বাসায় গৃহকর্মীকে শিকল দিয়ে বেধে নির্মম ভাবে নির্যাতনের অভিযোগে পুলিশ ব্যবসায়ী ও তার স্ত্রীকে আটক করেছে। তবে নির্যাতনের অভিযোগ অস্বীকার করেছে ব্যবসায়ী দম্পত্তি। নির্যাতিতা গৃহকর্মীকে উদ্ধার করে ভিকটিম সাপোর্ট সেন্টারে পাঠানো হয়েছে।

নির্যাতিতা গৃহকর্মী আশফিয়া জানায়,তাকে বাসায় শেকল দিয়ে বেধে রাখা হত। এরপর সুই দিয়ে চালানো হত নির্যাতন। তার শরীরের বিভিন্ন স্থানে ক্ষতচিহ্ন দেখতে পাওয়া যায়। তার চুলও কেটে দেয়া হয়েছে। নির্যাতন সইতে না পেরে সোমবার সকালে সে বাসা থেকে পালিয়ে যায়। দুপুরে নগরীর ২৯নং ওয়ার্ডের বাঘিয়া এলাকার এক বাড়িতে পানি খেতে গিয়ে সেই বাড়ির লোকজনের কাছে তাকে নির্যাতনের ঘটনা জানায়। বিষয়টি সেখান থেকে পুলিশকে জানানো হয়। এরপর পুলিশ আশফিয়াকে উদ্ধার করে নগরীর বাজার রোডে ব্যবসায়ী জুয়েল আহমেদের বাড়িতে নিয়ে যায়। সেখানে আশফিয়া পুলিশকে নির্যাতনের বর্ননা দেয়।

এসময় ব্যবসায়ী জুয়েল আহমেদ নির্যাতনের অভিযোগ অস্বীকার করেন। তবে তার স্ত্রী এবিষয়ে কথা বলতে রাজি হননি।
দেড় বছর আগে ইশরাত জাহান দিনার বাবা আশফিয়াকে গৃহকর্মী হিসাবে ঐ বাড়িতে দিয়ে যান। সাড়ে চার বছর ধরে ওই বাড়ীতে আয়শা নামে আরও একজন গৃহকর্মী রয়েছে।
আয়েশা ও আশফিয়ার মধ্যে বিরোধ ছিল বলে স্থানীয়রা জানান। এর জের ধরে আয়শা ওআশফিয়াকে মারধর করত বলে অভিযোগ রয়েছে। নির্যাতিতা গৃহকর্মী আশফিয়া এবং অপর গৃহকর্মী আয়শা দুজনকেই পাঠানো হয়েছে ভিকটিম সাপোর্ট সেন্টারে। উদ্ধার অভিযানে বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার এস এম রুহুল আমিনসহ উর্দ্ধতন অন্যান্য কর্মকর্তরা অংশ নেন।
পুলিশ বলছে এ ব্যাপারে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে ।
বরিশার নিউজ/এমএম হাসান

Subscribe to the newsletter

Fames amet, amet elit nulla tellus, arcu.