ফেব্রুয়ারি ৬, ২০১৮

খালেদা জিয়াকে আগেই দন্ড দিয়েছে বিএনপি -নানক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৮ ফেব্রুয়ারি বরিশাল সফরে আসছেন। ওই দিন বঙ্গবন্ধু উদ্যানে আওয়ামী লীগের জনসভায় যোগ দিবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানকসহ দলীয় নেতারা মঙ্গলবার দুপুরে জনসভাস্থলের প্রস্তুতি পরিদর্শন করছিলেন। এ সময় সাংবাদিকরা তার কাছে জানতে চান, একই দিন খালেদার জিয়ার অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় রায় থাকায় বরিশালে আওয়ামী লীগের কর্মসূচীতে প্রভাব ফেলবে কীনা ? জবাবে নানক বলেন,আওয়ামী লীগ প্রাচীন রাজনৈতিক প্রতিষ্ঠান। তৃণমূল পর্যায়ে আওয়ামী লীগের শক্তি ও ভিত্তি রয়েছে। গত নয় বছর ধরে সেই শক্তি দিয়ে বিএনপি-জামায়াতের আগুন -বোমা – পেট্রোল সন্ত্রাসী মোকাবিলা করা হয়েছে। এখন রায় নিয়ে দেশে গোলযোগ ও সাধারণ মানুষের জীবন ব্যহত করার চেষ্টা এবং আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর ওপর হামলা হলে আওয়ামী লীগ নীরব দর্শকের ভুমিকা পালন করবে না।
এ সময় রায় প্রসঙ্গে নানক আরো বলেন, রায় ৮ তারিখের জন্য অপেক্ষমান নেই। বিএনপি আগেই খালেদা জিয়ার বিরুদ্ধে সেই রায় দিয়েছে উল্লেখ করে তিনি বলেন,দন্ডপ্রাপ্ত কিংবা সাজাপ্রাপ্ত কোন সদস্য দলে থাকতে পারবেনা বিএনপির গঠনতন্ত্র থেকে তা উপড়ে ফেলে রায়কে মেনে নিয়েছে বিএনপি।
গঠনতন্ত্র সংশোধনের ব্যাপারে জাহাঙ্গীর কবির নানকের মন্তব্য সম্পর্কে বিএনপির প্রভাবশালী এক নেতা বলেন, ৩ ফেব্রুয়ারির সভায় এই এজন্ডা নিয়ে আলাপ না হলেও এর সংশোধন করা হয়েছে বলে স্বীকার করেন তিনি। নির্বাচনে খালেদা জিয়াকে প্রার্থী করাসহ মামলা মাথায় থাকা নেতাদের কারণে গঠনতন্ত্রে এই সংশোধন আনা হয় বলেন নাম প্রকাশে অনিচ্ছুক ওই বিএনপি নেতা।
বরিশাল নিউজ/এমএম হাসান

Subscribe to the newsletter

Fames amet, amet elit nulla tellus, arcu.