জানুয়ারি ২, ২০১৮

কীর্তনখোলার তীরে হচ্ছে পর্যটন মোটেল !

 বরিশালে নগরী সংলগ্ন কীর্তখোলা নদীর তীরে আন্তর্জাতিকমানের পর্যটন মোটেল নির্মান করবে বাংলাদেশ পর্যটন করপোরেশন।

বিআইডবিৱউটিএ’র কাছ থেকে ইজারা নেওয়া এক একর জমিতে ওই মোটেল নির্মান করবে তারা। এ লক্ষ্যে গত সোমবার ঢাকায় সমঝোতা চুক্তি স্বাক্ষর করেছেন বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান আখতারজ্জামান খান কবির এবং বিআইডবিৱউটিএ’র চেয়ারম্যান কমোডর এম. মোজাম্মেল হক। নৌ পরিবহনমন্ত্রী মো. শাহাজাহান খান সহ উর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

বিআইডবিৱউটিএ সূত্র জানায়, নগরীর বান্দ রোডে বিআইডবিৱউটিএ’র পরিত্যাক্ত মেরিন ওয়ার্কশপের জমি থেকে উত্তর-পশ্চিম কোনে এক একর জমি পর্যটন করপোরেশনকে ৩০ বছরের চুক্তিতে দেওয়া হবে। এজন্য পর্যটন করপোরেশন বিআইডব্লিউটিএকে এককালীন ৫ লাখ এবং বছরে আড়াই লাখ টাকা প্রদান করবে। তবে বার্ষিক টাকা প্রদানের ক্ষেত্রে প্রতিবছর ২শতাংশ হারে বৃদ্ধি পাবে। এক একর জমিতে আন্তর্জাতিক মোটেল ছাড়াও পর্যটন প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করা হবে।

ল্লেখ্য, বরিশালে একটি মোটেল ও প্রশিক্ষণ কেন্দ্র স্থাপনে পর্যটন করপোরেশনের উন্নয়ন প্রকল্প প্রস্তবনা মন্ত্রাণালয়ে অনুমোদনের অপেক্ষায় রয়েছে। অনেক আগে প্রস্তাবনা মন্ত্রণালয়ে জমা দেওয়া হলেও উপযুক্ত জায়গা  না পাওয়ায় প্রকল্পটির অগ্রগতি হয়নি। এখন মন্ত্রণালয়ে প্রকল্পটি অনুমোদিত হলে অর্থ বরাদ্দের জন্য একনেকে প্রের করা হবে বলে জানিয়েছে বিআইডব্লিউটিএ সূত্র।

বরিশাল নিউজ/রাহাত

Subscribe to the newsletter

Fames amet, amet elit nulla tellus, arcu.