মার্চ ১৬, ২০১৮

একটি বাড়ি একটি খামার প্রকল্পের অগ্রগতি নিয়ে সচিবের ক্ষোভ

বরিশাল একটি বাড়ি একটি খামার প্রকল্পের কর্মকর্তা ও মাঠ পর্যায়ের কর্মচারীদের সম্মেলন ২০১৮-বরিশাল নিউজ

বরিশাল বিভাগীয় পর্যায়ের একটি বাড়ি একটি খামার প্রকল্পে অগ্রগতি না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ সচিব মাফরুহা সুলতানা ।
বরিশাল অশ্বিনী কুমার হলে শুক্রবার দিনব্যাপি অনুষ্ঠিত হয় প্রকল্পের কর্মকর্তা ও মাঠ পর্যায়ের কর্মচারীদের সম্মেলন ২০১৮ । এই সম্মেলনে প্রধান অতিথি ছিলেন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ সচিব মাফরুহা সুলতানা ।
প্রকল্পের সাথে জড়িত কর্মকর্তা-কর্মচারীদের প্রতি ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, আপনারা সরকারের উন্নয়নের কাজ করছেন নাকি সরকারের স্বপ্ন নষ্ট করছেন সে বিষয় নিয়ে ভাবতে হবে। সরকারের হাজার হাজার টাকা বেতন নিয়ে ঘরে বসে সময় কাটালে সেটা হবে দেশদ্রোহীতা বলেন সচিব।
সম্মেলনে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমান। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন প্রকল্প পরিচালক ও পল্লী সঞ্চয় ব্যাংকের পরিচালক অতিরিক্ত সচিব আকবর হোসেন,অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোঃ গোলাম মোস্তফা,ব্যবস্থাপনা পরিচালক পল্লী সঞ্চয় ব্যাংক প্রণব কুমার ঘোষ,উপ প্রকল্প কর্ম সংস্থান পরিচালক যুগ্ম সচিব নজিব আহমেদ,একটি বাড়ি একটি খামার সহকারী প্রকল্প পরিচালক আঃ আওয়াল ও প্রকৌশলী মহিউদ্দিন নাজমুন প্রমুখ।
প্রধান অতিথি আরো বলেন , প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুদানের মাধ্যমে দেশের দারিদ্র বিমোচন দূর করার জন্য একটি বাড়ি একটি খামার প্রকল্প চালু করেছেন।সরকার ইতি মধ্যে প্রকল্পে সাড়ে ১২’শ কোটি টাকা বরাদ্দ দিয়েছে আর আপনারা সঠিক ভাকে সেই টাকা বন্টন না করায় দরিদ্র মানুষ বঞ্চিত হচ্ছে। সরকার ২০২০ সালের মধ্যে ৬০ লক্ষ মানুষকে ক্ষুধা ও দারিদ্র মুক্তের বাহিরে নিয়ে আসার কাজ করছে জানিয়ে তিনি আরো বলেন ,‘আপনারা এটা জানবেন সরকারের চেয়ে কেউ বড় মাস্তান নয় ,কাজে গাফলতি করলে সরকার তার বিরুদ্ধে ব্যবস্থা নিবে।’
বরিশাল নিউজ/শামীম

Subscribe to the newsletter

Fames amet, amet elit nulla tellus, arcu.