বরিশাল নিউজ ডেস্ক।। বিশ্বকাপে মিসরকে হারালো উরুগুয়ে। রাশিয়া বিশ্বকাপে আজ দ্বিতীয় দিনের প্রথম ম্যাচের ৯০ মিনিটের সময়ে হোসে গিমেনেজের একমাত্র গোলে ফুটবল বিশ্বকাপের ‘এ’ গ্রুপের ম্যাচে মিসরকে হারালো উরুগুয়ে। উভয় দলের জন্যই বিশ্বকাপে এটি ছিল নিজেদের প্রথম ম্যাচ।
মিসরের জন্য আজকের দিনটি ছিল স্মরণীয়। কারণ, ২৮ বছর পর বিশ্বকাপে খেলার সুযোগ পায় তারা। তাই উরুগুয়ের বিপক্ষে ভালো ফুটবলের প্রত্যাশাই ছিলো তাদের। তবে ফুটবলপ্রেমিদের চোখ ছিলো মিসরের একাদশের দিকে। ইংলিশ প্রিমিয়ার লিগের সর্বোচ্চ গোলদাতা মোহাম্মদ সালাহ একাদশে সুযোগ পেলেন কি-না! কিন্তু নাহ, একাদশে সুযোগ হয়নি সালাহর।
সালাহ না থাকায় আক্রমণ ভাগে বেশ দুর্বল ছিলো মিশর। অন্য প্রান্তে সুয়ারেজ-কাভানিতে আক্রমনে পারদর্শীতা দেখিয়েছে উরুগুয়ে। কিন্তু গোলের দেখা পায়নি তারা। এমনকি মিশরও। তাই প্রথমার্ধ শেষ হয় গোলশূন্যভাবে।
প্রথমার্ধে না হলেও একটেরিনবার্গ অ্যারেনায় উপস্থিত প্রায় ৩৬ হাজার ফুটবল প্রেমী আশায় বুক বেঁধেছিলো দ্বিতীয়ার্ধে হয়তো দ্রুতই গোল হবে। কিন্তু না। দু’দলের গোল মিসের চিত্রই দেখতে হয়েছে তাদের। এর মধ্যে ভালো বেশক’টি সুযোগ মিস করে উরুগুয়েই।
তবে নির্ধারিত সময়ের শেষ মিনিটেই ভাগ্যদেবী মুখ তুলে তাকায় উরুগুয়ের দিকে। মিশরের মোহামেদ শফি ফাউল করেন হোসে গিমেনেজকে। এতে ডান-প্রান্তের কর্ণারের কাছাকাছি ফ্রি-কিক পায় উরুগুয়ে। ফ্রি-কিক নেন কালোর্স সানচেজ। হাওয়ায় ভেসে আসা বলটি লাফ দিয়ে হেডে মিশরের জালে প্রবেশ করান গিমেনেজ। জাতীয় দলের হয়ে ৪৪ ম্যাচে সপ্তম গোল করলেন সেন্ট্রার ব্যাক।
নির্ধারিত দু’অর্ধ শেষে ইনজুরি সময়ে আরও ৭ মিনিট লড়াই করার সুযোগ পায় উরুগুয়ে ও মিশর। কিন্তু স্কোরলাইন আরও কোন গোল যোগ না হওয়ায়, ১-০ গোলে ম্যাচ জিতে নেয় উরুগুয়ে।
আগামী ১৯ জুন স্বাগতিক রাশিয়ার বিপক্ষে এবারের আসরে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলবে মিশর। পরের দিন সৌদি আরবের বিপক্ষে লড়বে উরুগুয়ে।