বরিশালের উজিরপুরে মোবাইলের মাধ্যমে প্রশ্নফাঁসের অভিযোগে মো. টিটু হোসেন নামে স্থানীয় একটি কলেজের অফিস সহকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। উজিরপুর উপজেলার পূর্ব কেশবকাঠী এলাকা থেকে রবিবার দুপুরে তাকে আটক করা হয়। টিটু উজিরপুর উপজেলার ভবানীপুরের হাজী তাহেরউদ্দিন ডিগ্রি কলেজের অফিস সহকারী।
উজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিশির কুমার পাল আটকের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, প্রশ্নফাঁসের ঘটনায় আটক তিন শিক্ষকের জবানবন্দিতে অভিযান চালিয়ে টিটুকে আটক করা হয়েছে।
পুলিশ জানায়, গত ১৬ এপ্রিল এইচএসসি পরীক্ষা শুরুর পর উজিরপুর পৌরসভার মাহার এলাকায় রামেরকাঠী টেকনিক্যাল বিজনেস ম্যানেজমেন্ট অ্যান্ড কমার্স কলেজের শিক্ষক পরেশ বেপারীর বাসায় অভিযান চালায় পুলিশ। অভিযানে শিক্ষক পরেশ বেপারী, একই কলেজেরে শিক্ষক সমীরণ বিশ্বাস ও শহীদ স্মরণিকা ডিগ্রি কলেজের শিক্ষক আ. কাশেমকে আটক করা হয়।
ওসি শিশির জানান, ব্যবসায় শিক্ষা বিভাগের একটি বিষয়ের পরীক্ষার প্রশ্ন মোবাইল ফোনে ছবি তুলে এই তিন শিক্ষক বাইরে নিয়ে যান। পরে পরেশ বেপারীর বাসায় বসে তারা প্রশ্নের সমাধান করছিলেন।
এ ঘটনায় তাদের পাবলিক পরীক্ষা আইনে একটি মামলা করা হয়েছে বলে জানান তিনি।
পুলিশ সূত্র জানায়, আটক তিন শিক্ষক স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে টিটু হোসেনের জড়িত থাকার বিষয়টি জানান। সেই সূত্র ধরেই রবিবার দুপুরে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়েছে। তাকেও ওই মামলায় গ্রেপ্তার দেখানো হবে।
বরিশাল নিউজ/এসআহমেদ