এপ্রিল ২৬, ২০১৮

আগামী মাসের মধ্যে সকল স্কুলে মিড-ডে মিল

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান (ফাইল ছবি)

আগামী মাসের ৩১ তারিখের মধ্যে দেশের সকল প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠানে ‘মিড ডে মিল’ চালু করা হবে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান। পিরোজপুরের গোপালকৃষ্ণ টাউন ক্লাব মাঠে আয়োজিত মা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বৃহস্পতিবার দুপুরে তিনি একথা বলেন।

গণশিক্ষা মন্ত্রী বলেন, ব্রিটিশ ও পাকিস্তান আমলে একটিও প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ হয়নি । ১৯৭৩ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং ২০১৪ সালে তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাজার হাজার প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করেন।

মন্ত্রী মোস্তাফিজুর রহমান বলেন, মানসম্মত শিক্ষার পরিবেশ নিশ্চিত করতে প্রাথমিক বিদ্যালয়বিহীন গ্রামগুলোতে বিদ্যালয় স্থাপন করা হবে। এছাড়া দেশের সকল প্রাথমিক বিদ্যালয় দ্বিতল ভবন নির্মাণ প্রকল্প বাস্তবায়িত হচ্ছে।

মায়েদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, আপনারা সন্তানদের দুপুরের খাবার এবং পানি দিয়ে স্কুলে পাঠাবেন যাতে করে তারা ক্ষুধার্ত না হয় এবং স্কুল ছুটি হবার আগে তারা স্কুল থেকে চলে না যায়। খাবার ও পানি সঙ্গে দিলে মা-সন্তানের বন্ধন আরো দৃঢ় হবে।

পিরোজপুরের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে পিরোজপুর- ১ আসনের এমপি একেএমএ আউয়াল, গণশিক্ষা ও প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক প্রশাসন মো. ছাবের হোসেন, পরিচালক পলিসি বিজয় ভূষন পাল, পিরোজপুরের অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম আজাদ বক্তব্য রাখেন।

বরিশাল নিউজ/পিরোজপুর

Subscribe to the newsletter

Fames amet, amet elit nulla tellus, arcu.