এপ্রিল ২, ২০১৮

অটিজম সচেতনতা দিবসে বরিশালে র‌্যালি

বরিশাল নিউজ।। ‘নারী ও বালিকাদের ক্ষমতায়ন, হোক না তারা অটিজম বৈশিষ্ট সম্পন্ন’ এই স্লোগানে বরিশালে নানান কর্মসূচির মধ্যদিয়ে বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালিত হয়েছে।
বরিশাল নগরীর কালিবাড়ি রোডস্থ সমাজসেবা চত্বরে সোমবার বেলা ১১টায়  আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। জেলা প্রশাসন , সমাজসেবা অধিদফতর, প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র এবং স্বেচ্ছাসেবী সংগঠনগুলো এ অনুষ্ঠানের আয়োজনে করে।
অনুষ্ঠানে জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক একেএম আক্তারুজ্জামান তালুকদারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক (ডিসি) মো. হাবিবুর রহমান।
বিশেষ অতিথি ছিলেন- সমাজসেবা অধিদফতর বিভাগীয় কার্যালয়ের পরিচালক মো. সাব্বির ইমাম।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন- মুক্তিযোদ্ধা এমজি কবির ভুলু, আভাসের নির্বাহী পরিচালক রহিমা সুলতানা কাজল প্রমুখ।
এর আগে, সকাল ১০টায় বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপতালের চিকিৎসক, নার্স ও কর্মকর্তা-কর্মচারীদের অংশ গ্রহনে একটি র‌্যালি বের হয়ে মেডিকেল কলেজ এবং হাসপাতাল কম্পাউন্ড প্রদক্ষিণ করে। হাসপাতাল পরিচালক ডা. মো. বাকির হোসেন র‌্যালিটির নেতৃত্ব দেন।
আলোচনা সভা
পরে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য অধিদপ্তরের নন কমিউনিকেবল ডিজিজ কন্ট্রোল প্রোগ্রাম এর সহযোগিতায় হাসপাতালের চতুর্থ তলার সভা কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
শিশু বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. আসীম কুমার সাহার সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন হাসপাতাল পরিচালক ডা. মো. বাকির হোসেন।
বিশেষ অতিথি ছিলেন- উপ-পরিচালক ডা. আবদুল কাদির, গাইনী বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক ডা. শিখা সাহা।
আরও উপস্থিত ছিলেন- সহকারী পরিচালক ডা. এইচএম সাইফুল ইসলাম, সহকারী অধ্যাপক ডা. আলী হাসান, ডা. আকবার হোসেন, ডা. তহসিনুল আমিন, ডা. ফরিদা বেগম, ডা. আশিষ কুমার, ডা. ফয়সাল আহম্মেদ ও সেবা তত্বাবধায়ক সেলিনা বেগমসহ চিকিৎসক, নার্স ও কর্মকর্তা-কর্মচারীরা।
বরিশাল নিউজ/শামীম

Subscribe to the newsletter

Fames amet, amet elit nulla tellus, arcu.